কৃষিপণ্য রপ্তানিতে সেরা বেঙ্গল

সেরা কৃষিপণ্য রপ্তানিকারক হিসেবে অ্যাগ্রো অ্যাওয়ার্ড ২০১৬ পেল বেঙ্গল ব্রেইডেড রাগস লিমিটেড। প্রতিষ্ঠানের পক্ষ থেকে পুরস্কার গ্রহণ করেন বেঙ্গল ফাউন্ডেশনের চেয়ারম্যান জনাব আবুল খায়ের।
কৃষি খাতে বিশেষ অবদানের জন্য তৃতীয়বারের মতো ১২ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে পুরস্কৃত (অ্যাগ্রো অ্যাওয়ার্ড) করেছে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক লিমিটেড। গত ২৭ জুলাই আনুষ্ঠানিকভাবে অ্যাগ্রো অ্যাওয়ার্ড-২০১৬ বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। তিনি বিজয়ীদের হাতে ক্রেস্ট ও সার্টিফিকেট তুলে দেন।
অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক বাংলাদেশের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) আবরার এ আনোয়ার, কান্ট্রি হেড অব করপোরেট অ্যাফেয়ার্স বিটপী দাশ চৌধুরী, বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের ব্যবস্থাপনা পরিচালক শরিফুল ইসলাম প্রমুখ।
অনুষ্ঠানে সাত ক্যাটাগরিতে এ পুরস্কার দেওয়া হয়। গবেষণা ও উদ্ভাবনে বিজয়ী সেরা কৃষি সংগঠন ইস্পাহানি অ্যাগ্রো লিমিটেড ও অনারেবল মেনশন প্রতিষ্ঠান ওয়ার্ল্ডফিশ বাংলাদেশ; সহায়তা প্রদান ও বাস্তবায়নে কৃষি সম্প্রসারণ বিভাগ; সেরা কৃষিপণ্য রপ্তানিতে বেঙ্গল ব্রেইডেড রাগস লিমিটেড ও অনারেবল মেনশন প্রতিষ্ঠান রিফাত এন্টারপ্রাইজ; কৃষি প্রযুক্তির সর্বোত্তম ব্যবহারে আলিম ইন্ডাস্ট্রিজ লিমিটেড; বছরের সেরা কৃষক (পুরুষ) আবদুস সাত্তার সানা ও অনারেবল মেনশন বাবুল হোসেন; বছরের সেরা কৃষক (নারী) হোসনে আরা বেগম ও অনারেবল মেনশন কুলসুম বেগম; ফার্মার অব দ্য ইয়ার গ্রুপ ফর ভেজিটেবল কালটিভেশন থ্রু রেইনওয়াটার হারভেস্টিং ও অনারেবল মেনশন প্রতিষ্ঠান গ্রুপের মেকিং দ্য ভিলেজ গ্রিন।