বেঙ্গল উচ্চাঙ্গসংগীত উৎসবের রেজিস্ট্রেশন বন্ধ

নিবন্ধন প্রক্রিয়া শুরু হওয়ার ৩৪ ঘন্টা পরেই অনলাইনে নিবন্ধন বন্ধ হয়ে গেছে বেঙ্গল উচ্চাঙ্গসংগীত উৎসবের। আয়োজকরা বলছেন, ধারণক্ষমতার অতিরিক্ত দর্শক যেন নিবন্ধন না করেন সে কারনে আজ, ১৯ তারিখ, সকাল ১০টায় অনলাইনে নিবন্ধন বন্ধ করে দেওয়া হয়েছে।

উচ্চাঙ্গসংগীত উৎসবের নির্ধারিত ওয়েবসাইটের মাধ্যমে নিবন্ধন বন্ধ হলেও হতাশ হবার কারণ নেই। আগ্রহী দর্শকদের সুবিধার জন্য খোলা থাকছে দুটি অস্থায়ী ‘রেজিস্ট্রেশন বুথ’। সশরীরে উপস্থিত হয়ে বিনামূল্যে নিবন্ধন করা যাবে ধানমন্ডির জ্ঞানতাপস আব্দুর রাজ্জাক বিদ্যাপীঠ ও বনানীর লক্ষ্ণৌ রেস্তোরাঁতে স্থাপিত এ বুথ দুটি থেকে। প্রবেশপ্রার্থীরা জাতীয় পরিচয়পত্র অথবা পাসপোর্ট কিংবা জন্মনিবন্ধন সনদ সঙ্গে নিয়ে এখান থেকে নির্ধারিত ব্যক্তির মাধ্যমে নিবন্ধন করতে পারবেন।

ধানমন্ডি ৭/এ- তে অবস্থিত জ্ঞানতাপস আব্দুর রাজ্জাক বিদ্যাপীঠ থেকে সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত নিবন্ধন করা যাবে এবং কামাল আতাতুর্ক অ্যাভিনিউয়ের ৬০ নম্বর ভবনে অবস্থিত লক্ষ্ণৌ রেস্তোরাঁ থেকে দুপুর সাড়ে ১২টা থেকে রাত ৯টা পর্যন্ত নিবন্ধন করা যাবে।

অনলাইনে নিবন্ধন প্রক্রিয়া পুনরায় চালু হওয়ার সম্ভাবনা নেই বলে জানিয়েছেন আয়োজকরা। তবে নিবন্ধন সংক্রান্ত পরবর্তী কোনো সিদ্ধান্ত নেওয়া হলে বেঙ্গল উচ্চাঙ্গসংগীত উৎসবের ফেসবুক পেইজ এবং ইভেন্ট পেইজের মাধ্যমে জানানো হবে বলেও জানিয়েছেন তারা।

উল্লেখ্য, এ মাসের ২৬ থেকে ৩০ তারিখ প্রতিদিন সন্ধ্যা ৭টা থেকে ভোর ৫টা পর্যন্ত ধানমন্ডির আবাহনী মাঠে অনুষ্ঠিত হবে বিশ্বের অন্যতম বৃহৎ এই শাস্ত্রীয় সংগীতের উৎসব।